Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বহরমপুর গার্লস কলেজে দুই
বাংলার সাহিত্য মিলন অনুষ্ঠান

 

বহরমপুর গার্লস কলেজে চলছে দুই বাংলার সাহিত্য মিলন অনুষ্ঠান। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে আন্তর্জাতিক স্তরের ওই সেমিনার। বৃহস্পতিবারের সেমিনারে আন্তর্জাতিক আলোচনা চক্রের শিরোনাম ছিল শিকড়ের খোঁজে।
বিশদ
সীমান্তে নিষিদ্ধ কাশির সিরাপ
সহ ২ পাচারকারী ধৃত

 

নিষিদ্ধ কাশির সিরাপ সহ দুই পাচারকারীকে গ্রেপ্তার করেছে বিএসএফ। ধৃতদের নাম মন্টু হালদার ও সুশান্ত ঘোষ। তাদের বাড়ি যথাক্রমে বাংলাদেশের ঝিলাইদহ ও নদীয়ায়। তাদের কাছ থেকে ৩৮৯ বোতল নিষিদ্ধ কাশির সিরাপ বাজেয়াপ্ত করেন বিএসএফের ৮২ নম্বর ও ১১৭ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা।
বিশদ

সিউড়িতে জাতীয় সড়কে ডাম্পারের
ধাক্কায় ফের মৃত্যু বাইক আরোহীর

 

শুক্রবার ফের ১৪ নম্বর জাতীয় সড়কে সিউড়ির আবদারপুরের কাছে ডাম্পারের ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহীর। মৃতের নাম সোমনাথ চক্রবর্তী (৪৭)। বক্রেশ্বরে তাঁর বাড়ি। জানা গিয়েছে, তিনি বক্রেশ্বর মন্দিরের সেবায়েত ছিলেন।
বিশদ

রমজানে ফলের অগ্নিমূল্য,
ছেঁকা লাগছে পাতিলেবুতে

 

ফলের বাজার চড়েছিল দিন কয়েক আগেই। রমজান মাস শুরু হতেই তা এক লাফে আরও অনেকটা বেড়ে গেল। বাজারে পাতিলেবু কিনতে গিয়ে ছেঁকা খাচ্ছে আমজনতা।
বিশদ

প্রতিবেশীর ধাক্কায়
প্রৌঢ়ের মৃত্যুর অভিযোগ

 

বাসন্তী পুজোর মণ্ডপ তৈরিকে কেন্দ্র প্রতিবেশীর ধাক্কায় এক প্রৌঢ়ের মৃত্যুর অভিযোগ উঠল। শুক্রবার সকালে ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় বহরমপুর শহরের ক্ষেত্র হাজরা লেনে।
বিশদ

মুর্শিদাবাদে প্রৌঢ়ের
ঝুলন্ত দেহ উদ্ধার

শুক্রবার সকালে মুর্শিদাবাদের ডাহাপাড়া গ্রামে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাধন মণ্ডল(৫০)। পরিবার সূত্রে জানা গিয়েছে, সাধনবাবু আর্থিক কারণে বেশ কয়েক মাস ধরে মানসিক অবসাদে ভুগছিলেন।
বিশদ

ডোমকলে জলে ডুবে মৃত্যু

শুক্রবার দুপুরে ডোমকল থানার বানিয়াখালি হালদারপাড়ার জলে ডুবে মৃত্যু হল এক যুবকের। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সুজিত হালদার(২৯)।
বিশদ

সিউড়ির পাথরচাপুড়ি মেলা শুরু

শুক্রবার সিউড়ির পাথরচাপুড়ি মেলার আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন হল। এবছর পাথরচাপুড়ির দাতাবাবার মেলা ১৩১ বছরে পা দিল। এদিন উদ্বোধীন অনুষ্ঠানে জেলাশাসক বিধান রায়, জেলা পুলিস সুপার ভাস্কর মুখোপাধ্যায় সহ প্রশাসনের উচ্চপদস্থ অফিসাররা উপস্থিত ছিলেন।
বিশদ

বিশ্ব যক্ষ্মা দিবসে
রামপুরহাটে সচেতনতা প্রচার

 

বিশ্ব যক্ষ্মা দিবস উপলক্ষে শুক্রবার রামপুরহাট স্বাস্থ্যজেলার পক্ষ থেকে রামপুরহাট সহ বিভিন্ন ব্লক এলাকায় সচেতনতামূলক র‌্যালি করা হয়। সিএমওএইচ অফিসের সভাকক্ষে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্তাদের নিয়ে আলোচনা সভা হয়।
বিশদ

ঋণগ্রস্ত যুবক 
আত্মঘাতী বড়ঞায়, চাঞ্চল্য

ঋণ শোধ করতে না পেরে অবসাদে আত্মঘাতী হলেন এক যুবক। শুক্রবার সকালের ওই ঘটনা বড়ঞা থানার তেলডুমা গ্রামের। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রফুল্ল দাস (৩৬)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন।
বিশদ

কেরলে কাজে গিয়ে মৃত্যু
মুর্শিদাবাদের পরিযায়ী শ্রমিকের 

কেরলে কাজে গিয়ে মুর্শিদাবাদের এক পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃতের নাম শরিফুল শেখ। পাঁচ মাস আগে তিনি কেরলে কাজে গিয়েছিলেন। ঈদে বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু, রমজান মাসের শুরুতে বাড়িতে এল তাঁর মৃত্যু সংবাদ। ঘটনায় মৃতের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।
বিশদ

পানীয় জলের দাবিতে
অবরোধ নাকরাকোন্দায়

ফরিদপুর থানার নাকরাকোন্দা এলাকার বাসিন্দারা পানীয় জলের দাবিতে শুক্রবার রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। বিক্ষোভের জেরে ঝাঁঝরা যাওয়ার রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প
বিশদ

জামুড়িয়ায় ডেপুটেশন
আইএনটিটিইউসির

১১ দফা দাবি সামনে রেখে ইসিএলের জামুড়িয়ার সাতগ্রাম এরিয়া অফিস ঘেরাও করে ডেপুটেশন দিল আইএনটিটিইউসি। ঠিকা শ্রমিকদের সমকাজে সম বেতন, প্রত্যেককে পে স্লিপ দেওয়া, পিএফ, ইএসআই করানো সহ নানা দাবি নিয়ে এদিন শাসক দলের শ্রমিক সংগঠন সক্রিয় হয়।
বিশদ

কালনায় নিখোঁজ যুবকের
ঝুলন্ত দেহ উদ্ধার

বৃহস্পতিবার রাত থেকে নিখোঁজ থাকার পর শুক্রবার সকালে এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হল। কালনা সাহাপুর মোল্লাবাড়ি এলাকায় বাড়ি থেকে কিছুটা দূরে আমবাগানে তাঁকে ঝুলতে দেখা যায়। মৃতের নাম সঞ্জিত অধিকারী(২২)।
বিশদ

পুকুর ভরাট করলেই গ্রেপ্তার,
সিদ্ধান্ত নিল বর্ধমান পুরসভা

পুকুর ভরাট করলেই গ্রেপ্তার করা হবে। অভিযোগ খতিয়ে দেখে পুরসভা থানায় এফআইআর করবে। তারপরেই প্রশাসন পদক্ষেপ নেবে। এমনই সিদ্ধান্ত নিল বর্ধমান পুরসভা।
বিশদ

Pages: 12345

একনজরে
হরিপাল থানার অন্তর্গত নালিকুল পশ্চিম পঞ্চায়েত অফিসে চুরির ঘটনাকে ঘিরে উত্তেজনা ছাড়াল শুক্রবার। শাসক দলের দাবি, পঞ্চায়েতকে বদনাম করতে চক্রান্ত করছে বিরোধীরা। শুক্রবার সকালে পঞ্চায়েতের এক কর্মী অফিস খুলতে এসে দেখেন জানালা ভাঙা। ...

স্বামীর পরকীয়ার প্রতিবাদ করে খুন হতে হল স্ত্রীকে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে তুফানগঞ্জের নাককাটিগছ পঞ্চায়েতে। স্বামীর বিরুদ্ধে স্ত্রীর গলার নলি কেটে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠেছে। পুলিস জানিয়েছে, মৃতার বয়স ৪১ বছর। ...

মোদি সরকারের আমলে গত পাঁচ বছরে রেলে বেসরকারি বিনিয়োগ হয়েছে ৩০ হাজার কোটি টাকারও বেশি। শুক্রবার সংসদে এমনই চমকপ্রদ তথ্য দিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। যার ফলে রেলের বেসরকারিকরণ নিয়ে জল্পনা আরও তীব্র হয়ে উঠেছে। ...

শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার কালদীঘি এলাকার একটি বাড়িতে দুঃসাহসিক চুরি হয়। তা নিয়ে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, ওই বাড়িতে থাকেন ওয়ারেশ মিঞা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সাংগঠনিক কর্মে বড় সাফল্য পেতে পারেন। উপস্থিত বুদ্ধি আর সাহসের জোরে কার্যোদ্ধার। বিদ্যায় সাফল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 
১৫৭০: পোপ পঞ্চম পায়াম কর্তৃক ব্রিটেনের রানী প্রথম এলিজাবেথ ধর্মচ্যুত হন
১৫৮৬: সম্রাট আকবরের সভাসদ বীরবলের মৃত্যু
১৭৫৪: ইংরেজ কবি উইলিয়াম হ্যামিলটনের মৃত্যু
১৮৪৩: টেমস নদীর বিখ্যাত সুড়ঙ্গ খোলা হয়
১৮৬২: মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম কাগজের মুদ্রা চালু হয়
১৮৯৬: আধুনিক অলিম্পিক ক্রীড়ার প্রথম স্বর্ণপদক প্রদান করা হয়
১৮৯৮: স্বামী বিবেকানন্দ মার্গারেট এলিজাবেথ নোবেলকে দীক্ষান্তে নিবেদিতা নামকরণ করেন
১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
২০১০: ভারতীয় বাঙালি আলোকচিত্রী নিমাই ঘোষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৪৮ টাকা ৮৩.২২ টাকা
পাউন্ড ৯৯.৩৬ টাকা ১০২.৮০ টাকা
ইউরো ৮৭.৫৯ টাকা ৯০.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৬০,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫৭,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫৭,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ চৈত্র, ১৪২৯, শনিবার, ২৫ মার্চ ২০২৩। চতুর্থী ২৬/৪৮ অপরাহ্ন ৪/২৪। ভরণী নক্ষত্র ১৯/৬ দিবা ১/১৯। সূর্যোদয় ৫/৪০/২৩, সূর্যাস্ত ৫/৪৫/২৯। অমৃতযোগ দিবা ৯/৪১ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৮/৮ গতে ১০/৩১ মধ্যে পুনঃ পুনঃ ১২/৬ গতে ১/৪১ মধ্যে পুনঃ ২/২৯ গতে ৪/৪ মধ্যে। বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১৪ মধ্যে পুনঃ ৪/১১ গতে উদয়াবধি। 
১০ চৈত্র, ১৪২৯, শনিবার, ২৫ মার্চ ২০২৩। চতুর্থী রাত্রি ৭/৩। ভরণী নক্ষত্র দিবা ৩/৫৯। সূর্যোদয় ৫/৪২, সূর্যাস্ত ৫/৪৬। অমৃতযোগ দিবা ৯/৩৫ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৮/১০ গতে ১০/২৯ মধ্যে ও ১২/২ গতে ১/৩৫ মধ্যে ও ২/২১ গতে ৩/৫৪ মধ্যে। কালবেলা ৭/১২ মধ্যে ও ১/১৪ গতে ২/৪৫ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/১৫ মধ্যে ও ৪/১২ গতে ৫/৪১ মধ্যে। 
২ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
মল্লারপুরে উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র ও বোমা তৈরির মশলা, ধৃত ১
বীরভূমের মল্লারপুর থানার জুবুনি গ্রামে তল্লাশি অভিযান চালিয়ে বিপুল পরিমাণে ...বিশদ

03:05:16 PM

সিভিক ভলান্টিয়ারদের এক্তিয়ার নিয়ে জারি হল নির্দেশিকা
রাজ্যে সিভিক ভলান্টিয়ারদের দায়িত্ব কী! প্রশাসনিক ও আইনগত দিক দিয়ে ...বিশদ

02:37:00 PM

প্রশ্ন করা থামাব না, সাংবাদিক বৈঠকে বললেন রাহুল
গতকাল সাংসদ পদ খারিজের পর আজ সাংবাদিক বৈঠক করলেন কংগ্রেস ...বিশদ

01:29:00 PM

আদালতে ২ বছরের বেশি সাজাপ্রাপ্ত বিধায়ক-সাংসদদের সদস্যপদ খারিজের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা
কোনও অভিযোগে আদালতে দোষী সাব্যস্ত হওয়ার পর দু’বছর বা তার ...বিশদ

12:56:34 PM

দিল্লির ইডি অফিসে হাজিরা দিলেন সিউড়ির ইনস্পেক্টর মহম্মদ আলি

12:48:16 PM

আজ সাংবাদিক বৈঠক করবেন রাহুল গান্ধী
সাংসদ পদ খারিজ হয়ে যাওয়ার পর প্রথম সংবাদ মাধ্যমের মুখোমুখি ...বিশদ

12:10:06 PM